সিয়াচেনে -৬০ ডিগ্রি তাপমাত্রাতে ডিম ভাঙ্গতে হচ্ছে হাতুড়ি দিয়ে।দেখুন ভারতীয় সৈনিকদের প্রকাশিত ভিডিও।

Last modified date

Comments: 0

ভালো লাগলে শেয়ার করুন

সিয়াচেন সৈনিক বেস ক্যাম্প যা কিনা সমুদ্রপৃষ্ট থেকে ২০০০০ফুট ওপরে অবস্থিত।এটা পৃথিবীর সবচেয়ে ঠাণ্ডা যুদ্ধক্ষেত্রের মধ্যে অন্যতম।

এতো ঠাণ্ডায়, এই জনশূন্য জায়গায়,বরফে বাতাসের মধ্যে তিনজন সৈনিক জমে যাওয়া খ্যাদ্য সামগ্রী যেমন- ডিম,ফলের জ্যুস,সব্জি নিয়ে খাওয়ার চেষ্টা করছেন।তারা ওইসব জিনিস হাতুড়ি দিয়ে ভাঙ্গার চেষ্টা করছেন।

এটা কোন সিনেমার অংশ নয়।এটা একটা ভিডিও যেখানে দেখান হয়েছে যে চরম কঠিন পরিস্থিতির মধ্যে ভারতীয় সৈনিকরা কিভাবে লড়াই করছেন।

ইন্ডিয়ান আর্মির প্রকাশিত এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়ে যায়।এখানে দেখা যাচ্ছে তিনজন সৈনিক দেখাচ্ছেন জমে যাওয়া জ্যুসের প্যাকেট ,ডিম,আলু ও আরও অন্যান্য জিনিস কাটতে বা ভাঙ্গতে তাদের কষ্ট করতে হচ্ছে।

একজন সৈনিক জ্যুসের প্যাকেট কেটে দেখাচ্ছেন যে জ্যুস জমে ইটের মতো শক্ত হয়ে গেছে। আর একজন দেখাচ্ছেন ডিমকে হাতুড়ি দিয়ে আঘাত করলেও ডিম ভাঙ্গছে না।”এই ধরনের ডিম এখানে পাওয়া যায়”- মজা করে এক জন সৈনিক একথা বলেন।অন্যজন একথা শুনে হাসেন।

এই ভিডিওটি টুইটারে ব্যাপক ভাবে শেয়ার করা হয়। অনেকে সৈনিকদের এই কষ্টকে স্যালুট জানান।

নিচে দেওয়া লিঙ্ক থেকে ভিডিও তা দেখুন।

#Life_in_siachen !!See the condition of the eatables of troops stationed in siachen glacier , juice turns out to be a brick , frozen egg ,potatoes , tomatoes etc.., with this they have to survive there in siachen for 3 months. This is where they serve , where the temperature can go down from -40 to -70 degree Celsius.May God be with them, protect them and bless them !!#Mavericks (IMA with love)

Posted by Indian Military Academy, Dehradun on Saturday, June 8, 2019

Guest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Post comment