World’s most dangerous laptop | নিলামে পৃথিবীর সবচেয়ে ‘বিপদজ্জনক’ ল্যাপটপের দাম $১.২ মিলিয়ন ছাড়ালো । আপনিও হতে পারেন এর মালিক । জানুন কিভাবে।

Last modified date

Comments: 0

ভালো লাগলে শেয়ার করুন

বিজ্ঞান হল খুব জটিল ও মজাদার। কিন্তু আপনি নিশ্চয়ই এরকম কিছু আগে কখনই শোনেননি। একটি পুরনো ল্যাপটপ যার দাম কিনা $১.২ মিলিয়ন ? হ্যাঁ, ঠিকই দেখছেন।

ল্যাপটপটি ‘বিপদজ্জনক’ কেন ?

আসুন আগে জেনে নেওয়া যাক ল্যাপটপটি ‘বিপদজ্জনক’ কেন ।এই ল্যাপটপটি তে ৬টি সবচেয়ে ধ্বংসাত্বক মালওয়্যার বা ভাইরাস আছে যা আজ পর্যন্ত সারা বিশ্ব জুড়ে $১০০ বিলিয়ন মুল্যের ক্ষতি করেছে।

এটাই পৃথিবীর সবচেয়ে ‘বিপদজ্জনক’ ল্যাপটপ(World’s most dangerous laptop) যাতে আছে Windows XP(service pack 3) অপারেটিং সিস্টেম। এটি একটি সাধারন SAMSUNG NC10-14GB এর ১০.২ ইঞ্চি এর ল্যাপটপ। আপনিও এর নিলামের সময় live stream দেখতে পারেন।

world's most dangerous laptop

নিলাম প্রক্রিয়াটি cybersecurity firm deep instinct অনুমোদিত এবং আয়োজন করেছেন শিল্পী গুয়ো ও ডং । নিলামটি ব্যাক্তিগত ভাবে চলছে তবে অনলাইনে ও বিড করা যেতে পারে। ইতিমধ্যে বিডিং $১.২ মিলিয়ন ছাড়িয়ে গেছে।

ভাইরাস গুলি কি কি?

ল্যাপটপটি সম্পূর্ণ ভাবে আলাদা ভাবে সতর্কতার সাথে রাখা আছে যাতে ওই ভাইরাস গুলো কোনভাবে কোথাও ছড়িয়ে না পড়ে। যে ৬টি ম্যালওয়ার বা ভাইরাস গুলি হল ILOVEYOU , MyDoom , SoBig , WannaCry , Dark Tequila ও BlackEnergy ।

আরও পড়ুন ঃ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর সম্পূর্ণ সূচী

এইভাবে ভাইরাস ভর্তি ল্যাপটপ বিক্রি ব্যাপারটা অদ্ভুত লাগছে । তাই না? কিন্তু ব্যাপারটি কে একটি শিল্প-নিদর্শন হিসেবে বিবেচনা করা হচ্ছে। নিলামটির অফিসিয়াল পেজে এটিকে ‘academic reason’ হিসেবে বাখ্যা দেওয়া হয়েছে কারন এরকম ম্যালওয়ার বা ভাইরাস বিক্রয় বিষয়টি সম্পূর্ণ বেয়াইনি।

WannaCry ম্যালওয়ারটি UK এর National Health Service এর $১০০ মিলিয়ন ক্ষতি করেছে।এর আক্রমন সারা বিশ্বে ২০০০০০ এর বেশি সংক্রামিত হয়েছিল। BlackEnergy ভাইরাস ২০১৫ সালে ইউক্রেনে একটা বড় মাপের blackout ঘটিয়েছিল।

নিলাম শেষ হতে আর কিছু ঘণ্টা বাকি আছে। এখন এটাই দেখার যে পৃথিবীর সবচেয়ে ‘বিপদজ্জনক’ ল্যাপটপের(world’s most dangerous laptop) দাম কতো হতে পারে। যদি আপনার ল্যাপটপ বা কম্পিউটার কখনো এরকম ভাইরাস আক্রান্ত হয় আর আপনি যদি টা ঠিক করতে না পারেন তাহলে ল্যাপটপ বা কম্পিউটার আপনি যত্ন করে রেখে দিন। বলা যায় না কোনো একদিন এরকম নিলামে আপনিও রাতারাতি কোটিপতি হয়ে যেতে পারেন…

নিচের দেওয়া লিঙ্কে ক্লিক করলে আপনি নিলামের live stream দেখতে পাবেন …https://thepersistenceofchaos.com

Guest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Post comment